চলচ্চিত্র জগতে নক্ষত্রপতণ : প্রয়াত কিংবদন্তী অভিনেতা সৌমিত্র চট্টোপাধ‍্যায়

15th November 2020 3:00 pm কলকাতা
চলচ্চিত্র জগতে নক্ষত্রপতণ : প্রয়াত কিংবদন্তী অভিনেতা সৌমিত্র চট্টোপাধ‍্যায়


নিজস্ব সংবাদদাতা ( কলকাতা ) : বাংলা তথা সারা ভারতের অভিনয় জগতে নক্ষত্রপতন। ৪০ দিনের দীর্ঘ লড়াই শেষে হার মানলেন ফেলুদা। চলে গেলেন সৌমিত্র চট্টোপাধ্য়ায়। প্রবাদপ্রতিম অভিনেতার প্রয়াণে শোকস্তব্ধ আপামর বাঙালি থেকে সিনেমাপ্রেমী, সংস্কৃতিমনস্ক সকল মানুষ। এদিন হাসপাতালে দাঁড়িয়ে প্রয়াত অভিনেতাকে শেষ শ্রদ্ধা জানিয়ে মুখ্যমন্ত্রী বলেন, "আমরা এক ইতিহাসকে হারালাম। যে শিখরে তিনি উঠেছিলেন, তার জন্য অনেক অধ্যবসায়, লড়াই লাগে।রবিবার রাত থেকেই অচল হয়ে গিয়েছিল মস্তিষ্ক। ব্রেন ডেথ হয়েছিল সৌমিত্র চট্টোপাধ্যায়ের। হাসপাতালের তরফে সোমবার বেলা ১২টা বেজে ১৫ মিনিটে তাঁর মৃত্যুসংবাদ ঘোষণা করা হয়। রবিবার রাত থেকেই উত্তোরত্তর খারাপ হচ্ছিল বর্ষীয়ান অভিনেতার শারীরিক পরিস্থিতি। চিকিত্সায় আর সাড়া দিচ্ছিলেন না তিনি। সোমবার সকাল থেকেই হাসপাতালে একের পর আসতে শুরু করেন মন্ত্রী অরূপ বিশ্বাস, ইন্দ্রনীল সেন, মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়, কমিশনার অনুজ শর্মা প্রমুখ।এদিন বেলভিউ হাসপাতালেই অভিনেতাকে শেষ শ্রদ্ধা জানাতে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। মুখ্যমন্ত্রী বলেন, "কোভিড থেকে সেরে ওঠার পর বেলভিউতে যখন ওনার সঙ্গে শেষ দেখা ও কথা হয় আমার, তখন বেশ ভালোই লেগেছিল ওনাকে। ভেবেছিলাম ভালো হয়ে যাবেন উনি। কিন্তু শেষ কদিন ধরে শারীরিক পরিস্থিতির অবনতি হতে থাকে। আজ আমরা ফেলুদাকে হারালাম।"





Others News

পর্ণশ্রীতে মা ও ছেলের নৃশংস খুনের কিনারা পুলিশের

পর্ণশ্রীতে মা ও ছেলের নৃশংস খুনের কিনারা পুলিশের


নিজস্ব সংবাদদাতা ( কলকাতা ) :  পর্ণশ্রীতে মা-ছেলেকে নৃশংভাবে খুনের কিনারা। ধৃতদের একজন সন্দীপ দাস(৩২) ও অন্যজন সঞ্জয় দাস(৪৪)। বাড়ি মহেশতলা থানার শ্যামপুরের ঘোষপাড়া তে। জেরায় তারা অপরাধের কথা কবুল করেছে। রবিবার সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন জয়েন্ট সিপি ক্রাইম।

গ্রেফতার মৃতার দুই মাসতুতো ভাই। ধৃতদের বাড়ি মহেশতলায়। জেরায় অপরাধ কবুল করেছে ধৃতরা। ধৃতদের অনেক টাকা ধার হয়ে গিয়েছিল। মৃতের পরিবারের কাছে অনেক টাকা, গয়না ঘরে ছিল এমনই ধারণা ছিল ধৃতদের। পরিকল্পনা করেই বাড়িতে গিয়েছিল ধৃতরা। ধৃতরা জানত, ওই সময়ে তাদের দিদি সুস্মিতা মন্ডল একা থাকত। মাকে খুনের সময় ছেলে তমজিৎ মন্ডল দেখে ফেলে, সেইজন্যই ছেলেকে খুন। জানালেন জয়েন্ট সিপি ক্রাইম মুরলিধর শর্মা।
ধৃত সন্দীপ দাস ও অন্যজন সঞ্জয় দাস কে আগামীকাল আলিপুর আদালতে তোলা হবে।